রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ অপরাহ্ন

ঢাকায় কর্মরত এএসপির বিরুদ্ধে লালপুরে জমি দখলের অভিযোগ!

admin
  • আপডেট টাইম : শুক্রবার ১১ ডিসেম্বর, ২০২০
  • ২৯৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক
ঢাকা পুলিশ হেডকোয়ার্টারে কর্মরত এক এএসপির বিরুদ্ধে নাটোরের লালপুরে ৩ একর ১৯ শতক জমি প্রভাব খাটিয়ে দখল ও বাড়িভিটাসহ অপর ২ একর ২০ শতক জায়গা দখলের পাঁয়তারার অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার। তবে অভিযুক্ত এএসপি দাবী করেছেন, এটা তার বাপ-চাচাদের পৈত্রিক জমি দাবীর দ্বন্দ্ব। তিনি কোনভাবেই এর সাথে সম্পৃক্ত নন।
শুক্রবার সকালে নাটোর শহরের শঙ্কর গোবিন্দ চৌধুরী স্টেডিয়াম এলাকায় এক রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন লালপুর উপজেলার এলাহী, আব্দুল লতিফ ও এমএ ওয়াসিম মন্ডল।
লিখিত বক্তব্যে এমএ ওয়াসিম দাবী করেন, তার পিতা গোলাপ ও চাচা রইজ উদ্দীন মন্ডল উপজেলার জোতদৈবোগী মৌজায় ৬ দাগে ৩ একর ১৯ শতক, বুধপাড়া মৌজায় ২ দাগে ১ একর ৬৩ শতক ও বসতভিটা হিসেবে ওই এএসপির দাদাগংদের ৫৭ শতক জমি কিনে ভোগ-দখল করতে থাকেন। দীর্ঘ ৫৫-৫৬ বছর খাজনা পরিশোধ করে বসবাস ও ভোগ দখল করলেও সম্প্রতি ওই এএসপি তার স্বজনদের মাধ্যমে নিজ প্রভাব খাটিয়ে তাদের জোতদৈবোগী মৌজার ৩ একর ১৯ শতক জায়গা দখল করে।
এব্যাপারে তারা জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করলে থানার মাধ্যমে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী হয়। এরপরও তারা ওই জমিতে গত ৩ ডিসেম্বর কলাগাছ রোপন করেই ক্ষান্ত হয়নি বরং তাদের পৈত্রিক সম্পত্তি দাবী করে অপর বুধপাড়া মৌজার ১ একর ৬৩ শতক ও ৫৭ শতক বসতভিটা দখলের পাঁয়তারা করছেন ওই এএসপি সহ তার স্বজনরা।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে আজাদ সরকারের ছেলে অভিযুক্ত এএসপি ওলিউল আহম্মেদ রাজিব বলেন, তার দাদা-চাচাদের সাথে পৈত্রিক জমি সংক্রান্ত দ্বন্দ্ব এটি। তিনি কোনভাবেই এর সাথে সম্পৃক্ত নন।
ভুক্তভোগীদের দাবী, প্রশাসনের উচ্চপদে চাকুরী করার সুবাদে আইন, দলিল সব কিছুকে অগ্রাহ্য করে ওই এএসপি গং তাদের দীর্ঘদিনের ভোগ দখলীয় সম্পত্তি দখল করছেন। এব্যাপারে তারা প্রধানমন্ত্রী, সরকার, প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু পদক্ষেপ কামনা করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..