রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৩ অপরাহ্ন

নাটোরে এমপির বাবাকে রাজাকার বলার প্রতিবাদে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

admin
  • আপডেট টাইম : বুধবার ২৮ জুলাই, ২০২১
  • ২৯৯ বার পঠিত

নাটোর, ২৮ জুলাই-
নাটোরের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী সরদারকে মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি বই থেকে উদ্বৃতি দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার রাজাকার বলার প্রতিবাদে সংবাদ সমে¥লন করেছেন হাবিবুর রহমান নামের একজন মুক্তিযোদ্ধা।
সকালে শহরের ভবানীগঞ্জ মোড়ে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার দাবিদার মোঃ হাবিবুর রহমান লিখিত বক্তব্যে বলেন, তথাকথিত স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন শহরের সাহারা প্লাজায় সংবাদ সম্মেলন করে এমপির বাবা হাসান আলী সরদারের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে রাজাকার বলেছেন। কিন্তু যুদ্ধকালীন সময় হাসান আলী সরদার মুক্তিযুদ্ধের বিরোধিতা করেননি বরং মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। তিনি প্রকৃত পক্ষে মুক্তিযুদ্ধের পক্ষের লোক ছিলেন বলেও দাবি তার।
তবে যে বইয়ের উদ্বৃতি দিয়ে স্বপন হাসান আলী সরদারকে রাজাকার দাবি করেছেন সেই বইয়ের লেখক বা বইয়ের ব্যাপারে কোন কিছু লিখিত বক্তব্যে কেন উল্লেখ নেই সাংবাদিকদের এমন প্রশ্ন এড়িয়ে যান তিনি। এছাড়া কেন্দ্র ঘোষিত কমিটিকে তথাকথিত বলায়ও ক্ষমা চান হাবিবুর রহমান। এ সময় অন্যান্য আরো কয়েকজন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম বলেন, রাবি শিক্ষক সুজিত সরকার রচিত “নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ ” বইয়ের ৬০০ পৃষ্ঠায় নামের তালিকায় ২১ নম্বর এ হাসান আলী সরদারের নাম আছে। এখানে আমাদের নিজস্ব কোন বক্তব্য নেই, আমরা শুধু তাই উল্লেখ করেছি। বইটির প্রথম সংস্করণ ২০১০ সালে ও ২য় সংস্করণ প্রকাশ পেয়েছে ২০২১ সালের বই মেলায়। এতোদিন তারা কি করেছেন কেন তার প্রতিবাদ করেননি। তাই এ ব্যাপারে আমাদের নতুন কোন বক্তব্য নেই। ইতিহাসই সত্যের প্রমান দিচ্ছে ও দেবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..