শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৫১ অপরাহ্ন

নাটোরে এমপি শিমুলের পিতাকে রাজাকার আখ্যা দেয়ায়  মানহানীর মামলা

admin
  • আপডেট টাইম : মঙ্গলবার ১০ আগস্ট, ২০২১
  • ১১৩ বার পঠিত

নাটোর, ১০ আগস্ট-
নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী সরদারকে রাজাকার হিসেবে বইতে লিপিবদ্ধ এবং সংবাদ সম্মেলনে রাজাকার হিসেবে আখ্যায়িত করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সভাপতি অধ্যাপক সরকার সুজিত কুমার এবং নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনকে আসামী করে আদালতে মানহানীর মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল আলম সাগর।


মামলার বিবরণে বলা হয়, গত ২৫ জুলাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সভাপতি সরকার সুজিত কুমারের লেখা নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস ও নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামক গ্রন্থের উদ্বৃতি দিয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতাকে রাজাকার বা স্বাধীনতা বিরোধী হিসেবে আখ্যায়িত করেন। এছাড়া সাংসদ শিমুলকে রাজাকারের সন্তান বলেন। এনিয়ে সাংসদ শিমুল ও তার পরিবার, রাজনৈতিক ভাবে ভাবমুর্তি ক্ষুন্ন এবং মানহানী হয়েছে। এ সময় বাদী পক্ষের আইনজীবী আসামীদের স্ব শরীরে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য আবেদন জানান। কিন্তু বিচারক এফএম গোলজার রহমান বিচার বিশ্লেষণ করে বিকালে আদেশ দেওয়া হবে বলে জানান। এ সময় আদালতে এমপি শফিকুল ইসলাম শিমুলসহ আওয়ামীলী ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। #

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..