শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২০ অপরাহ্ন

‘নাটোরে সড়ক নির্মানে অনিয়ম’ স্ব-প্রণোদিত হয়ে মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ আদালতের

admin
  • আপডেট টাইম : শুক্রবার ১৩ আগস্ট, ২০২১
  • ৩৪৫ বার পঠিত

নাটোর, ১৩ আগস্ট-
নাটোরের এলজিইডির সড়ক নির্মানে অনিয়মের প্রতিবেদন বৈশাখী টেলিভিশনে প্রচারের পর স্ব-প্রণোদিত হয়ে মামলা গ্রহণ করে তদন্তের জন্য পিবিআই পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত। আজ ১৩ আগস্ট শুক্রবার বিকালে নাটোর চীফ জুডিশিয়াল আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান এই নির্দেশ প্রদান করেন। আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া একই প্রতিবেদনের আলোকে পৃথক ঘটনায় আলাদা দুইটি মামলা গ্রহণের নির্দেশও দেয়া হয়েছে আদেশে। একই ক্ষতির পরিমাণ নির্ধারণসহ স্থানীয় সরকার বিভাগের নাটোরের নির্বাহী প্রকৌশলী ও সিংড়া এবং লালপুর উপজেলা প্রকৌশলীকে তদন্তে সার্বিক সহায়তা প্রদান করতে বলা হয়েছে।


মামলায় বলা হয়েছে, গত ৯ আগষ্ট বৈশাখী টেলিভিশনের নাটোর প্রতিনিধি ইসাহাক আলীর প্রতিবেদনে সড়ক নির্মাণের নানা দিক নিয়ে প্রতিবেদন করা হয়েছে। সেখানে জনপ্রতিনিধি ও স্থানীয়দের সাক্ষাতকার ও কর্মকর্তাদের সাক্ষাতকার সহকারে প্রতিবেদনে প্রতীয়মান হয়েছে ঠিকাদারগণ ইচ্ছাকৃত ভাবে জেনেবুঝে রাস্তার কাছে অনিয়ম করে সরকারী সড়কের ক্ষতি ও কার্যাদেশের শর্ত ভঙ্গ করে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করেছেন যা দন্ডনীয় অপরাধ। এজন্য আলাদা আলাদা ভাবে তদন্ত করে ক্ষতির পরিমাণ, জড়িতদের নাম ঠিকানা নিরুপন প্রয়োজন। তাই বিস্তর তদন্তের জন্য পিবিআই পুলিশ সুপার নাটোরকে নির্দেশ দেন আলাদত।


এর আগে গত ৯ আগস্ট নাটোরের লালপুরের কদিমচিলান ইউনিয়নের গোধরা এলাকা ও সিংড়ার চৌগ্রাম ইউনিয়নের বড়িয়া এলাকাসহ জেলার আরো কয়েকটি রাস্তা নির্মানে দরপত্র অনুযায়ী কাজ না করে নি¤œ মানের উপকরণ ব্যবহার করা নিয়ে প্রতিবেদন প্রচার করে বৈশাখী টেলিভিশন।


#

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..