শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৪২ অপরাহ্ন

বড়াইগ্রামে শতাধিক পাখির মৃত্যু

admin
  • আপডেট টাইম : শুক্রবার ২৪ এপ্রিল, ২০২০
  • ৫৪১ বার পঠিত

নিজস্ব

প্রতিবেদক
নাটোরের বড়াইগ্রামের রাজাপুরে প্রায় শতাধিক পাখি মারা গেছে। এরমধ্যে স্থানীয়রা উদ্ধার করে ৩৯ টি পাখি মাটি চাপা দিয়েছে তবে পাখি মৃত্যুর কারণ এখনো নির্ণয় করা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পাখির খাদ্যে বিষক্রিয়ার ফলে সেগুলো মারা গেছে।
স্থানীয়রা জানায়, শুক্রবার সকালে রাজাপুর বাজার এর মধ্যে একটি বট গাছ থেকে কিছু পাখি পড়ে তাৎক্ষণিক মারা যায়। পরে বাজারের প্রহরী সহ স্থানীয়রা মৃত পাখিগুলো উদ্ধার করে। খবর পেয়ে প্রাণী সম্পদ কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বাজারের পাশে মরা পাখিগুলো মাটি চাপা দেয়। এছাড়া তিনি ঘটনাস্থল পরিদর্শন করে দুটি পাখি ননুনা হিসাবে নিয়ে আসে। স্থানীয়রা বটগাছের ফল খেয়ে পাখি মারা গেছে ধারণা করলেও পাখি মৃত্যুর সঠিক কারণ এখনো জানা যায়নি।
এ ব্যাপারে বড়াইগ্রাম উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা উজ্জল কুমার কুন্ডু জানান ঘটনাস্থল থেকে দুইটি পাখি নমুনা হিসেবে নিয়ে আসা হয়েছে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পাখিগুলো বিষাক্ত কোন কিছু খেয়ে মারা গেছে ঘটনাস্থলে একটি পাখি সুরতহাল করে পাকস্থলীতে নীল ও বেগুনি রংয়ের ভাত জাতীয় খাদ্য পাওয়া গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে প্রাণিসম্পদ কর্মকর্তা কে পাঠানো হয়েছিল তিনি নমুনা সংগ্রহ করে নিয়ে এসেছেন তবে পাখির মৃত্যু কারণ এখনো জানা যায়নি । তবে এসব পাখি শিকার এর পেছনে কেউ জড়িত থাকলে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..