মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

রমজান মাসে নাটোরে সাড়ে ১০ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করলেন সুবীর বর্ধন মুন

admin
  • আপডেট টাইম : রবিবার ২৪ মে, ২০২০
  • ৪৩৫ বার পঠিত

প্রায় সাড়ে দশ হাজার অসহায় মানুষের মাঝে খাবার প্যাকেট বিতরন করেছেন নাটোরের ও এস আর এ এন্টারপ্রাইজ লিমিটেড নামক আইটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, সুবীর বর্ধন মুন।
১ রমজান তেকে ৩০ রমজান পর্যন্ত ৩০ দিনে নাটোর রেল ষ্টেশন, বাসস্টান্ড সহ বিভিন্ন বস্তিতে প্রায় দশ হাজার পাচশত খাবার প্যাকেট বিতরন করেন তিনি।
এছাড়া নাটোর শহরের কানাইখালি জেলেপাড়া সহ, রেল প্লারটফরম কুলিশ্রমিক, স্টেশনবাজারের পশ্চিমের বস্তি, বড়্গাছা হাজীপাড়া, কান্দিভিটা,স্টেশন হাফরাস্তা বেনুবেকারীর পেছনে, উত্তর আলাইপুর সুইপার কলনির পেছনের বস্তি, চোউকিরপার, আলাইপুর ধোপাপাড়া, ফোউজদারিপাড়া,মহনপুর, ফুলবাগান গুচ্ছগ্রাম, রামাইগাছি, বলারিপাড়া, মিরপাড়া, মল্লিকহাটি, পটুয়া পাড়া, হাজরা নাটোর, নিচাবাজার মাছ কাটা মহিলা শ্রমিক এবং নলডাংগা থানার সেনভাগ লক্ষিকোল তার নিজ গ্রাম, নলডাংগা পোউরসভা এলাকা, ব্রহ্মপুর ইউপি, মাধনগর ইউপি, খাজুরা ইউপি, পিপরুল ইউপি, ও বিপ্রবেলঘড়িয়া ইউপির মোট ৫১৫টি দরিদ্র পরিবার চিহ্নিত করে, তাদের মাঝে ঈদের দিন সকালে খাবারের জন্য সেমাই, চিনি, আটা, সবজি, লবন ইত্যাদি নিজ হাতে ও স্বেছাসেবকদের মাধ্যমে বিতরন করেন।
করোনার প্রাদুর্ভাবের আগে থেকেই তিনি ও তার স্বেছাসেবকরা বিভিন্ন এলাকার সকল শ্রেনীর মানুষের প্রায় ২০০০ বাড়িতেজেয়ে স্বচেতনতা মুলক লিফলেট ও সাবান বিতরণ করেন।
এছাড়াও প্রতিদিনের ন্যায় আজকেও নাটোর শহরের বিভিন্ন এলাকায় রান্নাকরা ৪৯৫ জনের খাবার পোউছায়ে দিয়ে তার স্বেছাসেবকদের সাথে নিয়ে নাটোর রেল স্টেশনের ভাসমান মানুষ ও আশেপাশের বস্তিবাসীদের মোট ১৮০ জনকে সাথে নিয়ে তাদের সাথে রেল লাইনে বসে ইফতার করে অন্য ধর্মের মানুষ হয়েও দৃষ্টান্ত স্থাপন করলেন। তিনি মনে করেন ধর্ম বর্ণ ভেদ নয়, মানবতাকে আগে মূল্যায়ন করতে হবে।
তার বাবা সাবেক আওয়ামীলীগ নেতা মৃত অলক বর্ধন, বড়ভাই ডাক্তার অসিত বর্ধন,তার নিজ নিজ ক্ষেত্রে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে কাজ করে আসছেন।
তিনি নিজে স্বল্প আয়ের মানুষ হয়েও নিজ সাধ্যমত সকল সময় অসহায়- অভুক্ত মানুষের পাশে তার সাধ্যমতো থাকতে চান। এছাড়াও অভুক্ত মানুষের খোজ পেলেই চাল ডাল সবজি নিয়ে তার কাছে ছুটে জাওয়ার কার্যক্রম চলমান রেখেছে তাদের সংগঠনটি ও তার স্বেছাসেবকরা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..