রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

রুপপুর প্রকল্প বাস্তবায়নের নামে সরকার আইয়ুব খানের স্বপ্ন বাস্তবায়ন করছে ‌-আনু মুহাম্মদ

admin
  • আপডেট টাইম : শুক্রবার ২৪ জানুয়ারী, ২০২০
  • ৩৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর জাতীয় রক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, বর্তমান সরকার পাবনার রুপপুর প্রকল্প বাস্তবায়নের নামে আইয়ুব খানের স্বপ্ন বাস্তবায়ন করছে , কারণ আইয়ুব খানের স্বপ্ন ছিল এখানে প্রকল্প করার । আর এর ফলে বিদ্যুৎ প্রকল্পের পারমানবিক বর্জ্যে পুরো এলাকা দূষিত ও বিষাক্ত হয়ে পড়বে। পদ্মায় গিয়ে বিষাক্ত পদার্থ সারাদেশে ছড়িয়ে পড়বে ।

তিনি আজ সন্ধ্যায় নাটোর জেলা কমিটির উদ্যোগে শহরের ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আয়োজিত “সুন্দরবনের রামপাল ও রুপপুরের বিদ্যুৎ কেন্দ্র জনস্বার্থ রক্ষা করবে কি?” শীর্ষক সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, সুন্দরবন ও বাংলাদেশের পানি সম্পদ হচ্ছে দেশের সবচেয়ে বড় সম্পদ কিন্তু নদী ধ্বংশের মধ্য দিয়ে সেই পানি সম্পদ বিনষ্ট করা হচ্ছে। নদী দখল ও সরকারের কার্যকর নীতি প্রণয়ন না করায় নদী এখন ধ্বংশের দ্বারপ্রান্তে। এছাড়া বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের নামে উপকূল ও সুন্দরবন নষ্টের পরিকল্পনা করছে। তিনি আরো বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে সরকার মূলত দেশের ধ্বংশ প্রকল্প হাতে নিয়েছে। আনু মুহাম্মদ তাপ ও কয়লা ভিত্তিক বিদ্যুৎ   প্রকল্প না করে গ্যাস এবং  সৌর ভিত্তিক প্রকল্প বাস্তবায়নে এগিয়ে আসার আহবান জানান।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সভাপতি এ্যাডভোকেট লোকমান হোসেন বাদল, সুখরায় বিপ্লু, কথা সাহিত্যিক জাকির তালুকদার, ব্যবসায়ী গোলাম সারোয়ার, সাংবাদিক রেজাউল করিম রেজা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পল্যিট ব্যুরো সদস্য আনছার আলী দুলাল, দেবাশীষ কুমার।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..